মনের রঙে রাঙ্গাতে চাই
তবু ভুল বুঝে কেন
আমার প্রিয়া
হৃদয় উজাড় করা
যতটুকু ভালবাসা ছিল
কিঞ্চিৎ নাহি দিতে বাকি আর ।
তবু ও কেন ভুল বুঝে
প্রিয়া আমার
মনের রঙে রাঙ্গাতে চাই।


চলার পথে কণ্টক সম
অনাহুতের পাঁয়তারা
বিষময় করে মধুর জীবন
তবু ভুল বুঝে প্রিয়া তখন।


পায়ের নখর দৃপ্ত আখরে
দুর্গম পথ বেয়ে পাহাড় চূড়ায়
পাড়ি দিতে হয়
নাহলে পথ চলার হবে বড় ভার
সে কথা বোঝে না প্রিয়া আমার।


প্রেমের পথ বেয়ে শিখরে পৌঁছুতে
রুঢ় হতে হয় প্রতিবন্ধক পদে
না হলে খাদে রয়ে যাবে যে
নিজে পুড়ে, প্রিয়কে পোড়াবে
সারাটা জনম ধরে এমনি করে।


মরণের পরে একা রয়ে গেলে
ব্যথার বোঝা পাহাড় সম
গুমরে শুধু কেঁদে মরবে
না বলা ব্যথার ভার কেমনে বইবে
দু ফোঁটা অশ্রুই সম্বল শুধু রইবে
কেমনে ব্যথার ভার একা বইবে।।