বারে বারে ফিরে আসে
বিশেষ একটি দিন
সাজাতে তোমার বাসর
নতুন করে।


তোমার আমার মাঝে
হারিয়ে যাওয়া শুভ লগ্ন
দোলা দিয়ে যায় নতুন করে
ভুলে গেছো কিনা
হারানো সেই দিনটাকে।


ফুলে ফুলে সাজাব
তোমার বাসর
কেমন করে
নেইতো কাছে
তবু ও সাজবে তুমি
নতুন সাজে।


শুনবে মোর গানখানি
হৃদয় ভরে
দেখবে তখন স্মৃতি মোর
আদর করে তোমায়
যে নামে ধন্যা তুমি
মা মা ডাকে
আবেগে ঘুমিয়ে পর তখন
কেঁদো না কখনো
এ শুভ দিনে
কাছে না থাকার বেদনাতে
হয়তো পাবে মোরে তন্দ্রা ঘোরে
কেঁদো না তখন আধারের মাঝে।