তুমি নাই কাছে আমার
পৃথিবীটা আঁধারে ঢাকা
অমানিশায় ছেয়েছে অন্তর
অদূরে তাইতো দেখি
জোনাকির দ্বিপ জ্বলে টিপ টিপ
তেমনি টিপ টিপ আমার অন্তর।


স্বপনের ঘোরে দেখি তোমায়
তুমি এসে ছুঁয়েছ আমায়
স্বপনের ঘোরে চুপি চুপি এসে
জানাও মোরে আদর করে মোরে
সোহাগে সোহাগে ভরে তোল
জাগরণে নেই কেন তেমন করে।


স্বপনেই শুধু কথা দিয়ে যাও
ভুলবে না আমায়
অলিক কল্পনাগুলো অবচেতন মনে আমায়
সুর সাধে দিনমান
তাই ভাবি, ভেবে ভেবে ক্লান্ত
কেমনে আস, কেমনে হাস, কেমনে কথা বল
কেমনে মিলিয়ে যাও বেহাগ সুরে
এসো না এমনি করে যদি না আস সকাশে ।