দিন যায় রাত যায় সকাল আসে
নতুনের বারতা নিয়ে
জীবনটা ক্ষয়ে যায় চুপি চুপি
আমরা রয়েছি পুরানো মননে
মুখোশের আড়ালে ।


নিজেকে রাখি লুকিয়ে
স্বার্থ  খুঁজি সকল কাজে
সদা সরল মন প্রভাবিত করে
ঠকিয়ে আঘাত দিয়েই চলি
স্রষ্টা সব কিছু জানে দেখে
অলখে সবার
অশান্ত মনে সুখ ধরা দেয় না
সবাই ভাবে চলেছি সঠিক পথে
বিপাকে যখনি পড়ে
নিয়তিকে অর্পণ করে
দোষী করে তাকে।
দৈন্য, দুঃখ, সুখ সবই আপন
কর্ম প্রকাশে ।