ও বন্ধুরে...
ও বন্ধুরে তুই কেন সাধিলি
এতো মধুর সুরে গান ।
এখন কেন জ্বালায় আমায় হৃদয় জুড়ে
পুড়ে যায় যে প্রাণ
ও বন্ধুরে আমারে তুই কেন সাধিলি
এতো মধুর সুরে গান ।


দহনে দহনে পুড়ছি আমি অহর্নিশি
গাইছি তোরই গান
ও বন্ধুরে আমারে তুই কেন সাধিলি
এতো মধুর সুরে গান ।


ভুলিতে চাইছি যত তোরে
জ্বলছে দ্বিগুণ অবিরত
আমার মনটা নেই তো আমার
খুঁজে পেলাম তোরই ভিতর
চুপটি করে বসে থাকে হৃদয়েই তোর ।
ও বন্ধুরে আমারে তুই কেন সাধিলি
এতো মধুর সুরে গান ।


হাতছানিতে ডাকি যখন
মুখ ফিরিয়ে থাকে তখন
আসতে চায় না একা ফিরে
আসবে তোরই কায়া নিয়ে
পণ করেছে আমার সাথে
ভাব করেছে তোরই সাথে
ও বন্ধুরে আমারে তুই কেন সাধিলি
এতো মধুর সুরে গান ।


মনের সাথে মনের বাঁধন
অচেনারে করে আপন
একা একা ভাবছি এখন
কেমন করে হবে মিলন ।
দুটি মনের মাঝের দেয়াল
অর্থ প্রাচীর আকাশ সমান
ভেঙ্গে ফেলা কঠিন হবে
তোরই কাছে ।
ও বন্ধুরে আমারে তুই কেন সাধিলি
এতো মধুর সুরে গান ।


আধেকটা তো আমার কাছে,
ভাঙবো আমি
বাকিটা তো ভাঙ্গবিরে তুই
যদি থাকে তোর মন ।
নইলে এখন থেকে দূরে থাকিস
বাঁধনটা আজ ছিঁড়ে ফেলিস
শিকড়টা উপড়ে ফেলিস
সবাইকে তুই খুশী রাখিস
দিয়া আত্ম বিসর্জন
ও বন্ধুরে আমারে তুই কেন সাধিলি
এতো মধুর সুরে গান ।