মনের আয়নায় দেখি
শতবার প্রতি পলে পলে
কত সুন্দর তুমি, কত সুন্দর তুমি,
সুন্দরতম আমার
কত সুন্দর হৃদয়ে আমার,
কত সুন্দর তুমি হৃদয় আমার
যৌবনের সিঁড়ি বেয়ে পেড়িয়ে এসেছি
মধু বরিষণের দিনগুলো
দিনগুলো হারিয়ে গেছে
নেই তো সেদিন আর
বয়ে চলে নিরবধি ঝরনা ধারার মত
যুগ যুগ ধরে তাই থাকবে অমলিন
কত সুন্দর, সুন্দর তুমি হৃদয় আমার।
ছিলে, আছ থাকবে আমরণ
তবু বার বার কেন কাল মেঘের ঘনঘটা
ছিঁড়ে ফেলে অন্তর
জানি না জানি না জানি নাতো ।


কত যুগ পেরিয়ে এসেছি,
মনে হয় এই তো এলাম
মনের কোঠায় যৌবনের দিনগুলো রয়েছে
রয়েছে আগের মত তেমনি করে সাজানো
সাজানো যেমনি ছিলেম
তুমি আমি আগের মত।
আয়নাতে মুখ দেখি যখন
দেখি কালো চুল শোভে না এখন
তখন ভাবি নেই তো যৌবন আগের মত
তবু ও মনটা রয়েছে সবুজ তেমন
এমনি করে একদিন হারিয়ে যাব
আটকাতে পারবে নাতো
কোন মায়ার বাঁধন ।