কখন তুমি এলে যা হায়
আগুন লাগা মোর গুল বাগিচায়
দিবস যামী জেগে থাকি আমি
ফুল নিবে তুমি এ আশায়
জেগে জেগে থাকি একা একা
কভু কি ভাবো আমার কথা
মালী তুমি, ফুল কলি আমি
ফুল ফোটাবে, বসে থাকি এ আশায় ।


পরাগ মেখে মোরে যাবে কি উড়ে
রঙের নেশা লাগিয়ে মনে
মন চুরি করে যাবে কি চলে
সদা এই ভয় জাগে মনে মনে ।


গোপনে গোপনে আস তুমি
আমার ফুল ফোঁটা উন্মুখ বাগিচায়
তোমার ছোঁয়ায় ফুল ফুটেছে
রাখবে ধরে যেন না শুকায় ।


তোমার করে অর্পণ করলাম আমায়
বাগিচার চাবি সঁপে দিলাম
ভুল করোনা করতে যতন
জল সেচনে সদাশয় ।


আমি যে ফুল, খোশবু দিব সারাটা জীবন
এ অঙ্গীকার করলাম আজিকার
তুমি সঠিক মূল্য দিও তার
কখন তুমি এলে যা হায়
আগুন লাগা মোর গুল বাগিচায় ।।