অন্তরে যে কথা ভাসে
মুখে তাহা বলো সদা।
যদি নাহি বলবে তাহা
মনকে শাসন করো ।
গোপন রাখার চেষ্টা করো
গোপনেতে শুধরে নিও ।
জনম ভরে সে কাজটি আর
কভু নাহি করো ।
শুদ্ধ হতে সংযম পালন করো ।
জীবন ভরে সবাই আমরা
রাখছি কত গোপন কথা
প্রভু কিন্তু দেখছেন তাহা
একবার শপথ করে সে কাজ
পুনঃ নাহি করো আবার
তাহলে প্রভু মাফ করলে করতে পারেন
শাস্তি দিলে দিতে পারেন
এ কথাটা বুঝি যখন
অন্যায় পথে চলো না আর
শপথ করো পুনঃ আবার ।