বনের কোকিল কুহু ডাকে
মনের সুখে
ডাক দিয়া করলি
দিওয়ানারে পাখি
করলি দিওয়ানা......


ও তোর কুহু ডাকে
কোন কাজে মন যে বসে না
মন যে বসে না রে পাখি
মন যে বসে না ............


ঝাউ এর শাঁখে
বনের মাঝে
ডাক দিয়ে যায়
সময়, অসময়  কিছুই মানে না
পাখি করলি দিওয়ানা......
ও তোর কুহু ডাকে
কোন কাজে মন যে বসে না
মন যে বসে না রে পাখি
মন যে বসে না ............
সবাই বলে পাগল আমায়
আমি কেবল চলি তোর ইশারায়
সে কথাটি কেহ বোঝে না
কেহ বোঝে না
বনের পাখি কুহু ডাকে
করলি দিওয়ানারে পাখি
করলি দিওয়ানা
ও তোর কুহু ডাকে
কোন কাজে মন যে বসে না
মন যে বসে না রে পাখি
মন যে বসে না ............


শৈশব গেল, কৈশোর এলো
যৌবন এসে তাড়া করলো রে...
এ সময়ে তোরই ডাকে
মন যে উতলা
রে পাখি মন যে উতলা......


বাঁধ মানা জোয়ার যেমন
আমি পাগল হইলাম তেমন
তুই বিহনে নিশি রাতে
ঘুম যে আসে না
ঘুম যে আসে না.........


তুই কেন থাকিস দূরে
আমি তরে খুঁজি দ্বারে দ্বারে
তুই কি বুঝিস নারে পাখি
তুই কি বুঝিস না ......


এখন তুই এসে, মোরে জীবনটাকে
সুখে, সুখে ভরে তুলিস নারে পাখি
ভরে তুলিস না......
নারে পাখি ভরে তুলিস না ............