চোখের জলে কোন কিছু
জয় করা যায় না
আবেগ কভু, বাস্তব রূপ নেয় না
তবু ও অঝোর ঝরায় ঝরে
কোন কিছু বাঁধ মানে না
বাঁধ মানে না.........
বাঁধ মানে না .........


ক্ষণ তরে আবেগে
যদি ও জয় করে মন
আজনম তাতো, টিকে রয় না
না, তাতো, টিকে রয় না ।


ভালবাসা দিয়ে কেনা মন
কড়ি দিয়ে নয় কভু
ভরে তুলতে পারে
সুন্দর আবাহন ।


চলার পথের সাথীরে
কিছুই লুকাবে না
অর্থ দিয়ে বিশ্বাস তো
কেনা যাবে না
বিনিময়ে চোখের জলে
কিছুই জয় করা যায় না ।


বিশ্বাসই কেবল
হাতিয়ার তার
শুভ্র সুবাসিত অলিন্দে
বিকশিত হবে
চোখের জলে নয় ।