দেশটা যদি এমন হতো
ভালবাসার অর্ঘ্য দিয়ে
সাজাতো সবাই মাতৃভূমি
হিংসার লেশ নাহি রাখতো
তবে কেমন হতো
তবে কেমন হতো
কেমন হতো......


অনুভবে ভাবি একবার
একা নয়, ভাবি সবাই
কেন পারবো না
সাজাতে মনের মত
এ কেমন সন্তান মাগো
আমরা তোমার
পরাধীনতার শৃঙ্খল ভেঙ্গেছি
কঠোর হয়ে
আলতো ছোঁয়ায় সাজাবো মাকে
মনের মত মনের মত করে......।


ভাটিয়ালী জারি সারী
গান গেয়ে গেয়ে
ক্লেদ পরিবেশ মুছে দিব
এ হোক মোদের অঙ্গীকার
আ...হা  আ...হা আ...হা
হা... .হা....হা ......