রং লেগেছে, জোয়ার এসেছে, ঢেউ লেগেছে
দোলা লেগেছে মনে মনে
বাঁধ ভাঙ্গা জোয়ারে, মন তোমায় যাচে
এসো, এসো না পাল তুলে চলে যাই
অজানার দেশে
রং লেগেছে জোয়ার এসেছে, ঢেউ লেগেছে
দোলা লেগেছে মনে মনে
মন তাই যাচে তোমায় এ ভরা ফাগুনে ।


হাসি আর খুশিতে ভরে দাও
হৃদয়টা পূর্ণ করে দাও
ভালবাসার অর্ঘ্য ঢেলে
গুন গুনিয়ে সুর আসে কণ্ঠে আমার
নিজে তো জানি না মন খোঁজে তোমায় বার বার
বলাকা পাখায় ভর করে
উড়ে যেতে চায় মন
বাঁধন হারা অজানা ঠিকানায়
মন উতলা কোন বাধা মানে না
এ দখিণা মৃদু বায়
পৃথিবীর সব কিছু রঙ্গিন মনে হয়
এ সময় ।।