মন বলেছে অবচেতন মনে
তোমাকে সাথী করে চলব সাথে
সারাটা জীবন ।


অজানা দুটি মন
এক হতে চায়  এখন
মন ছুটেছে অজানা পথের পানে
জানি না কি দিয়ে বাধি তারে
তার বিহীন হৃদয় বাঁধনে ।


হৃদয় দহন কি করে হয় বুঝেছি এখন
কি করে ছন্দ আনে মনে
কি করে হয় ছন্দ পতন ।
হৃদয়ের তারে তারে সুর সাধে কেমন করে
প্রেরণা শুধু ভালবাসায় ।


ভুল যদি হয়ে যায় পথ চলতে কভু
হৃদয়ের উপর চেপে যায় জগল পাথর
ভেঙ্গে যাবে হৃদয়, ভেঙ্গে যাবে মন
ধুকে ধুকে মরে যাব
শুকিয়ে যাবে হৃদয়ের পাপড়িগুলো
অযতনে বিদায় নিব ধরা থেকে
বাসবে না ভালো আর, কেউ মোরে কখনো ।