এ ধরাধামে কেন এসেছি মোরা
সে কথাটি কভু ভাবি না
ভাবি শুধু কোথায় রয়েছে
মন্দের ঠিকানা, মন্দের ঠিকানা.........


ভাল কাজ করি আর নাইবা করি
যদি কেহ করে কিছু, সমালোচনাই করি
ভাল দিক দেখি নাতো,
মন্দের দিকটা শুধুই ভাবি ...... ।


অকাতরে কেহ যদি করে কিছু দান
ভাবি সবাই, আড়ালে রয়েছে
স্বার্থের দিক নিশ্চয়ই আছে ঠিক
তাহাই খুঁজি, তাহাই খুঁজি.........
এ ধরাধামে কেন এসেছি মোরা
সে কথাটি কভু ভাবি না
ভাবি শুধু কোথায় রয়েছে
মন্দের ঠিকানা, মন্দের ঠিকানা.........


যা কিছু ভাবি সঞ্চয়ের নাম করে
অপরের দুর্বলতার সুযোগ খুঁজি
কখন কেমন করে আসবে করের মাঝে
অপরের ধন, অপরের ভূমি
কেউ তাতে যদি পথে বসে, তাতে ক্ষতি কি
এমনি চলছে নিয়ম, ভাঙ্গবে কে
রয়েছে তার অবাধ দুর্বার গতি
এ ধরাধামে কেন এসেছি মোরা
সে কথাটি কভু ভাবি না
ভাবি শুধু কোথায় রয়েছে
মন্দের ঠিকানা, মন্দের ঠিকানা.........


সমাজের কুপ্রথা, এ নিয়ম ভাঙ্গবে কে
মনে মনে ভাবি সবাই দিশারী নেই তো
তাই বলে চুপ করে থাকবো সবাই
একলা চলার পথে, একক ভাবে
যদি গেয়ে যাই মানবতার গান
সমবেত সুর রচনা হবে নিশ্চয়ই
সৃষ্টি হবে স্বর্গ মানব কল্যাণে
এ বসুধায়......
এ ধরাধামে কেন এসেছি মোরা
সে কথাটি কভু ভাবি না
ভাবি শুধু কোথায় রয়েছে
মন্দের ঠিকানা, মন্দের ঠিকানা.........