হে স্রষ্টা তুমি জাগিয়ে তোলো
ভ্রাতৃত্ববোধ , মানবতা সবার
সাম্য মৈত্রীর গাইবে গান
সমবেত স্বরে হে মহান
তোমার মহিমার জয়গান
হে মহান
হে স্রষ্টা তুমি জাগিয়ে তোলো
ভ্রাতৃত্ববোধ, মানবতা সবার ।


তোমার ইঙ্গিতে সচল, অনু থেকে বৃত্ত
কেন শাসন করোনা
বিকৃত মনন, মানসিকতার
দৈন্য জয় করার ধারণ ক্ষমতা
বিকশিত করো, বন্ধ করো অন্ধ কুশিক্ষার
জাতি আজ ক্লান্ত, কাণ্ডাড়িবিহীন
একই ছত্রতলে আনয়ন করো
ভ্রান্ত মানসিকতা ভুলিয়ে দাও
ধর্ম, বর্ণ, উঁচু, নিচু ভেদাভেদ
এ শকতি মাগি
তোমার চড়নে
আপনারে সপিয়া ।।


হে স্রষ্টা তুমি জাগিয়ে তোলো
ভ্রাতৃত্ববোধ, মানবতা সবার
সাম্য মৈত্রীর গাইবে গান
হে মহীয়ান, হে মহান ।।