তুমি ছিলে না যখন কাছে আমার
পৃথিবীটা আঁধারে ঢাকা ছিল তখন
তুমি এসেছো তাই আঁধার কেটে
সোনালী রোদে স্নাত হয়ে
আলোয় ভরে গেল আমার জীবন
পৃথিবীটা রঙিন দেখি এখন ।


তুমি ছিলে না যখন  
পাখিরা গাইতো না গান
তুমি এলে তাই কল কাকলীতে মুখরিত
ধরা এখন ।


ফুল ফোটে পাখি গায়
রাখাল বাজায় বাঁশের বাঁশি দক্ষিণা বায়
কথা মালা সুরে সুরে ছন্দ ছড়ায়
সব কিছু তাই মধুর মধুর লাগে এখন
তোমার নামে শিহর লাগে
মনে দোলা দিয়ে যায় যখন তখন
আকাশে বাতাসে শুধুই
মধুর কলতান
বয়ে চলে অবিরাম ।।


তোমার বিয়োগ ব্যথা নেই তো এখন
তাই কেটে গেল অমানিশা ঘোর
তুমি ছিলে না যখন কাছে আমার
পৃথিবীটা আঁধারে ঢাকা ছিল তখন ।


ভুল করে ব্যথা দিয়ে
যদি থাকি কখনো
মুছে দিব সে ব্যথা
উজাড় করে হৃদয়ের ভালবাসা
করিয়া বরিষণ ।
সিক্ত করবো তোমায়
আদরে আদরে ভরে তুলবো আমরণ
পুনরায় এ কথা দিলাম এখন
তুমি ছিলে না যখন কাছে আমার
পৃথিবীটা আঁধারে ঢাকা ছিল তখন ।।