জীবন তরী বাইতে এসে
পরলি কেমন ফ্যাসাদে
ও মন, পরলি কেমন ফ্যাসাদে
তাই আমার মনটা ভাল না
দিক নিশানা জানি না
ও তুই মাঝি ভাল নারে
মাঝি ভাল না
মাঝি ভাল নারে মাঝি ভাল না......


তোর তরীতে সওয়ার...
হইছে যতজন ......
তারা চলে উদাসীন......,
করে না সাধন ভজন
তবু তাদের আদর করি
তারা, আদরেরই ধন
কত তাদের আদর করি,
তারা ভুলে গেছে এখন
তারা ভাব জানে নারে,
তারা ভাব জানে না
তারা ভাব জানে নারে,
ভাব জানে না ......
ভাবের সাথে পাল তুলিয়া
তরী দাও চালাইয়ারে
তরী দাও চালাইয়া.........


ভাব দরিয়ার তুফান ভারী
ঝড় উঠবে কখন জানি
কেউ তো জানে নারে, কেউ তো জানে না
শঙ্কা হয়ে যে মনের মাঝে
দাঁড় চালাও তাই তালে তালে
রসূল পাকে নাম ধরি
রসূল পাকের নাম করি ।
তাইলে তরী ডুববে নারে
একিন মনে জপ তাহার নাম ধরি
মনে মুখে রেখ না তফাত
রেখো না তফাত রে...... রেখো না তফাত
জীবন তরী বাইতে এসে
পরলি কেমন ফ্যাসাদে
ও মন, পরলি কেমন ফ্যাসাদে
তাই মনটা আমার ভাল না
মনটা ভাল নারে ……
মনটা ভাল না.........