পূবাল হাওয়া বইছে
ইলশেগুঁড়ির বৃষ্টি ঝরে
উথাল পাতাল কইরারে......
উথাল পাতাল কইরা...
তোমার কথা মনে পড়ে
ক্ষণে ক্ষণে, শুধু রইয়া রইয়া
পূবাল হাওয়া বইছে
ইলশেগুঁড়ির বৃষ্টি ঝরে
উথাল পাতাল কইরারে......
উথাল পাতাল কইরা...


মাঝে মাঝে ঝুম ঝুমাইয়া বৃষ্টি ঝরে
তোমার কথা মনে পরায়
হৃদয় কাঁটা বিঁধিরে......
হৃদয় কাঁটা বিঁধে...
পূবাল হাওয়া বইছে
ইলশেগুঁড়ির বৃষ্টি ঝরে
উথাল পাতাল কইরারে......
উথাল পাতাল কইরা...


বৃষ্টি শেষে শীতের আমেজ
আসে ধাইয়া ধাইয়া
উত্তর হাওয়া দক্ষিণে যায় বইয়া
কাঁথায় তো আর শীত মানে না
তোমার উষ্ণ পরশ ছাড়া রে ......
তোমার উষ্ণ পরশ ছাড়া...।
পূবাল হাওয়া বইছে
ইলশেগুঁড়ির বৃষ্টি ঝরে
উথাল পাতাল কইরারে......
উথাল পাতাল কইরা...


শীতের শেষে আসলো ফাগুন
শিহর জাগে তোমার লাগিয়া
কোকিলের ডাকে মন করে উতলারে...।
মন করে উতলা......
পূবাল হাওয়া বইছে
ইলশেগুঁড়ির বৃষ্টি ঝরে
উথাল পাতাল কইরারে......
উথাল পাতাল কইরা...


এখন চোখের জলের বাঁধ মানে না
কপোল যায় ভাসিয়া রে......
কপোল যায় ভাসিয়া...
পত্র দিলাম লিখিয়া, পবনে উড়াইয়া
আসবা তুমি তাড়াতাড়ি
নইলে যাব মইরারে.........
নইলে যাব মইরা......
পূবাল হাওয়া বইছে
ইলশেগুঁড়ির বৃষ্টি ঝরে
উথাল পাতাল কইরারে......
উথাল পাতাল কইরা...