হৃদয়ের চাবিটা কার হাতে তুলে দেব
হাজার লোকের ভিড় থেকে
তোমাকে খুঁজে পেয়েছি
জীবনটা নির্ভয়ে তোমার হাতে
তুলে দিয়েছি ।


হৃদয়ের চাবিটা যতনে রেখ
যেন হারিয়ে না যায়
তোমার হৃদয় মাঝে
গোপনে আটকে রেখ ।


যে কোন আঘাত এলে
হৃদয় থেকে চলে না যায়
যেন হারিয়ে না যায়
তোমার হাতে অর্পণ করে
আমার দেহ মন
নিরাপদে রয়েছি
থাকবো আমরণ ।


যখন তোমার মনটা
ভাল না লাগে
হৃদয়ের দোরটা খুলে দেখ
মনটা তোমার অনায়াসে
ভাল হবে নিশ্চয়ই ।।


তোমার হৃদয় মাঝে
আমার হৃদয়টা রয়েছে যেন
ঘুমে অচেতন
শঙ্কা ছাড়া কোন ভাবনা ছাড়া ।


কতটুকু ভালবাসি
জলধি সম কিনা
পরিমাপ করেছো কি তা
কোন মূল্যে তা কেনা যায় না
হৃদয়ের বিনিময়ে হৃদয় দিয়ে
হরণ করতে হয়,
তবেই তো বন্ধন থাকে আমরণ।


তোমার আমার চেনা জানা ছিল না কভু
কেমনে হলে আপন
নির্ভয়ে, নিরাপদে আছ কেমন
মাঝে মাঝে আসে দমকা হাওয়া
আবার মিলিয়ে যায় শূন্য তা
তাই তো অনুরাগ বিরাগে
রয়েছে অটুট বন্ধন ।।