আমি যেদিন আড়াল করে
চলে যাব অলখে সবার
সুন্দর ধরণীর বেড়াজাল ছিন্ন করে
মনের ব্যথা গোপন করে
সেদিন শুধু চিনবে মোরে
সেদিন তো আমি থাকবো না
ধরা ছোঁয়ার অঘাট ডিঙ্গিয়ে ।


মোক্ষ মাদকতা ধরণী বিবর্ণ
থাকবে শুধ দুর্ভেদ্য আঁধার
সেদিন দুষ্টগ্রহ আপন জন
কুঁড়ে কুঁড়ে দেউড়ি তোমার ভাঙ্গবে
তুমি শুধু কাঁদবে
দেদিব্যেমান থেকো তুমি
দৃপ্ত তব আত্ম প্রত্যয় ।।