অতি দ্রুত সময় বয়ে যায়
সপ্তাহটা ঘুরে আবার ফিরে আসে
ছুটির দিনটা বুঝতে ও পারিনা
কখন যে হায় বয়ে গেল মূল্যবান সময়
এক পলক নয়তো আর ও কম
এমন একটা দিন ছিল কাটতে চাইতো না সময়
অপেক্ষায় প্রেক্ষাপট তারুণ্য জীবন বোধ
এখন পরিণত বয়সের ব্যবধান
সমাধান একটাই স্পষ্ট সত্যের
খুঁজি আছে কিনা পুণ্যে ভরা ভাণ্ডার
আগে ছুটতাম কাটাতে সময়
এখন ছুটি সুস্থে থাকার উৎস কোথায়
আগের সেই উপভোগ কিম্বা ভোগ
আজ শুধু উপলব্ধি বোধ
ভুল করেছিলাম কিছু কি
তার শোধরানোর উপায় কি
শূন্য হৃদয় কি দিয়ে ভরাই ।।