বন্ধুরে কোথায় গেলে তোমার দেখা পাই
তুমি যখন গুনগুনিয়ে মনের সুখে গাইতে গান
তখন তো আর বুঝি নাই
এখন কোথায় গেলে তোমার দেখা পাই।


তোমায় দেখতাম সকাল সাঁঝে
আমার আঙ্গিনায় রে...... আমার আঙ্গিনায়
তখন তো আর ফুল ফোটে নাই
কুঁড়ির মাঝে ছিলাম আমি আমার বাগিচায়
বন্ধুরে কোথায় গেলে তোমার দেখা পাই...


এখন আমার গুল বাগিচায় ফুল ফুইটাছে ,
তোমার দেখা নাই, কোথায় গেলে তোমার দেখা পাই
আগে দেখতাম সকাল সাঁঝে
এখন বার মাসে তোমার দেখা নাই......


বার মাসের ছয় ঋতুতে নানা রঙের ফুলের সমাহার
মনের মাঝে দোলা দিয়ে কোথায় গেলা তুমি চইলা
এখন তোমার লাইগা মন হইছে দিওয়ানারে......
মন হইছে দিওয়ানা......


সবার বন্ধু আসে বাড়ী সপ্তাহে বা মাসে মাসে
বৎসরান্তে তোমার দেখা নাই
কোথায় গেলে তোমার দেখা পাই
চার ঋতু হায় যেমন তেমন রে
শীত ঋতুতে কাঁথায় লেপে শীত মানে না রে
ও বন্ধুরে...... বন্ধুরে কোথায় গেলে তোমার দেখা পাই ...।


বসন্তের আগমনে মনের মাঝে রং ধইরাছে
কোকিল ডাকে কুহুতানে মন হইছে উতলারে...
মন হইছে উতলা ।
এ ফাগুনে মনতো আমার মোটে মানে না
বার মাসের তের পাবন কোন পাবনের কি যে ধরন
তুমি ছাড়া হয়না যাপন আমার একা একা
যতদূরে রইছো তুমি তোমার গান শুনি আমি
আমার হৃদয় মাঝেরে, আমার হৃদয় মাঝে
কথা দিলাম তোমায় আমি আইসো তুমি তাড়াতাড়ি
সাজাবো মোর নতুন ঘর নকশী কাঁথা পালঙ্কেতে দিয়া
আইসো বাড়ী তাড়াতাড়ি পাশে পাশে থাকবা তুমি
দুজন মিলে গাইবো গান এক তারা বাজাইয়া রে ......
এক তারা বাজাইয়া ।