হে আমার প্রবাহিত রক্ত ধারা
তুমি আসবে বলে সব কিছু সেজেছে
আপন স্বকীয়তায়, প্রহরী ও তাড়িয়ে বেড়ায়
অলখে সবই নিয়ন্ত্রণ কর
শক্তিটা পেলে কোথায়?


অস্ফুট কথন তোমার স্নিগ্ধ হাসি
জয় করেছ এ ভুবনের স্বজনের সবার হৃদয়
তুমি তো বোঝ না এখন, বুঝবে তখন
সব কিছু স্মৃতি হয়ে থাকবে
করবে স্মৃতি চারণ
থাকবো না যখন, এ কথা ঠিক নয়
থাকবো বেঁচে তোমাদের মাঝে এ ধরায়
যতদিন থাকবে তোমাদের
স্পন্দিত সচল জীবন।