একটি পুরাণ কথা বার বার হাজার বার
শুনতে চায় মন, হয় না কভু পুরাতন
ভালবাসি এ কথা বলে হয় মন বিনিময়
এক হৃদয় থেকে আরেক হৃদয়
প্রাণে প্রাণে মনে মনে শুধু কথা হয়
বলাকা মন শুধু পাখা মেলে
নীল গগনে উড়ে যেতে চায়
বাঁধন হারা হয়ে, প্রেমের ভেলায়
একটি পুরাণ কথা বার বার হাজার বার
শুনতে চায় মন, হয় না কভু পুরাতন ।


কভু যদি দুঃখ জমে জমে হয় হিমালয়
বিনম্র চিত্তে যদি ভালবাসা অর্পণ করা যায়
জমাট বাঁধা কষ্টগুলো তরল হয়ে বইবে নদী
স্রোতধারায় কপোল বেয়ে মিলন হবে মোহনায়
নিখিল বিশ্ব সচল রয়েছে নিখাদ ভালবাসায় ।।