সমবেত নষ্ট জনের দল
দিনে রাতে তপসি গুণে
কত সময় বাকী আছে
পৌঁছতে গদির কাছে
আম জনতা নির্বোধ বোকা
ঘরের কোনে আছে কুনো ব্যাঙের মত
ব্যাঙেরা সব এসো মাঠে
একলা চল এই নীতিতে
মাঠে এলে দেখবে সবাই এসে গেছি
এক কাতারে শামিল হয়ে
হুঙ্কার তোল এক আওয়াজে
যারা ধ্বংস করছে দেশ
তারে ঘৃণা করো ত্যাজ্য করো
নির্বাসনে পাঠাও তারে
নীতিহিন রাজনীতির উত্তরণে
রাজারা সব মরে গেছে
উত্তরসূরি কারা আছে
টোকাই আর ভিক্ষুকের দল
রাজা সেজে বসে আছে
কাছে গেলে কামড়ে দেবে
বিষ দাঁত তার ভেঙ্গে ফেল
তাদের ভাঙ্গা সুটকেস যত ছিল
সোনা দানা পূর্ণ করে
বিদেশে সব পাঠিয়েছে
এখন ধনীর সারিতে নাম উঠেছে
এক রোখা সে, রুখবে তারে কে
জনতা চক্ষু মুদে বন্ধ কর্ণে
ঘুম পড়েছে
ঘুম ভাঙ্গানোর গন সংগীত
গাইবার মত
দেখছি নাকো অগ্রে কাউকে
হতাশ মনে জনতা
মুখ থুবড়ে পরে আছে ।।