তুমি বললে যখন ভালবাসি
এতদিন পর পেলাম তোমার কাছে
যা কিছু চেয়েছিলাম আমি ।


কত সাধনার ফল ফলেছে এবার
ভালবাসার কথা কানাকানি
আকাশ ভরা তারারা দেয় উঁকি
শশীর হাসি শারদীয় জ্যোৎস্না মেখে
স্নাত হয়ে মনটা আমার
নতুন ভাবে সেজেছে এবার ।


জমাট বাঁধা কষ্টগুলো পড়লো ঝরে
অজান্তে আমার, খুশির অশ্রু মালা
গেঁথে দিলাম তোমার গলে
এ আমার প্রথম উপহার
কড়ি দিয়ে যা কেনা যায় না
হৃদয়ের বিনিময়ে মূল্য দিও তার ।


জাগতিক সুখের তরে
সম্বল আমার ভালবাসা
এতদিন বন্দী শালায়
বন্দনা গাইত তোমার,
দোর খুলে ভালবাসার
প্রাণে সুর জেগেছে এবার
এখন নিরজনে ভাবি একা
এ সুখের জোয়ার বইবে কি নিরবধি
আমরণ থাকবে কি বহমান?