দিনে দিনে দিন ফুঁড়িয়ে
মাস চলে যায়, বসর ঘুরে
আসলো এবার, বারটা মাস পরে
সবাই তারে গ্রহণ করে
আবেগ ভরে অতি আদরে ।


বিগত সব দুঃখ ভুলে
উল্লাস করি, রাত জেগে তাই
প্রহর গুনি কখন যে
মিনিট, ঘণ্টার কাঁটা দুটো এক হবে
নতুন আশায়, নতুন প্রত্যাশায় ।


বাজিকররা বাজি বানায়
আনন্দ দেয় মন ভরে
দিনে দিনে দিন ফুঁড়িয়ে
মাস চলে যায়, বসর ঘুরে
আসলো এবার, বারটা মাস পরে ।


একাত্তরের বিজয় দিবস
মন ঘুরে যায় সেখানে
কিসের জন্য দেশটা স্বাধীন
কি চাইতে পেলাম কি?
হেমিলটনের বাঁশি নিয়া
বাজায় সে এক সন্ত্রাসী
নির্বোধ আমরা, শূন্য বোধের
শিশু, কিশোর, আবাল বৃদ্ধ
ক্ষুব্ধ হয়ে দেখছি শুধু
মায়ের বুকে লাথি মেরে
ঘাতকের দল উল্লাস করে
শোক প্রস্তাব পাকিস্তানে
তাদের সাথে ঐক্য গড়ে
দলের তারা নাম দিয়াছে
ইসলামের জামাত খুলে
ইসলামের শত্রু তারা
এরা হোল রাজদ্রোহী
এরা হোল সন্ত্রাসী ।


টাল মাটাল দেশটা এখন
জিম্মি হয়ে আছি সবাই
মুক্তির নামে হরতাল করি
মানবে না, তাকে পুড়তে হবে
গান পাউডারের আগুনে ।


হুমকির মুখে জাতি এখন
কার্যক্রম সব সন্ত্রাসের ।
নব বর্ষের শুভ লগ্নে
শুভ বুদ্ধি হোক সবার
সন্ত্রাসী সব ব্যক্তি স্বার্থ বিসর্জনে
নোংরা মনের ময়লা ঝেড়ে
মিথ্যা কথার ধোঁকা ছেড়ে
দেশের ভাল কাজ করুক ।।