দুনিয়াটা রং তামাশার ঘর
তুমি শক্ত কইরা বান্ধ পাঁচ খান খুঁটি দিয়া
তোমার দেহ ঘর,
তুমি শক্ত কইরা বান্ধ তোমার দেহ ঘর ।


যখন তুমি আসলা, দুনিয়ার উপর
স্রষ্টার সাথে শর্ত ছিল তোমার
কেমন কইরা চলবা তুমি দুনিয়ার উপর ।
জিজ্ঞাসিয়া দেখ তুমি
মুরশিদ তোমার বসা আছে, মগজের ভিতর
চলছ তুমি দিক হারা, নিশানা ভুলিয়া
এখন তুমি কেমনে, হইয়া যাইবা পার ।


তোমার নেশা ধরা মনটা রয়েছে বিভোর
এই দুনিয়ার পর
তুমি শক্ত কইরা বান্ধ তোমার দেহ ঘর
যে জানে না দিক নিশানা
হাল দিওনা তার হাতে হইতে সাগর পার ।
সাগরের তুফান ভারী
আগে পাছে দেইখা চলরে
নইলে, যখন তখন ডুইবা যেতে পারে
তরী খানা তোমার ।
পথের মাঝে ডুবলে তরী
জীবন নাশের শঙ্কা ভারী
পারাপারের আগে তুমি ভাইবা চলরে...
অনায়াসে পৌঁছে যাবে দরিয়ার ওপার ।


দুনিয়াটা রং তামাশার ঘর
তুমি শক্ত কইরা বান্ধ পাঁচ খান খুঁটি দিয়া
তোমার দেহ ঘর,
তুমি শক্ত কইরা বান্ধ তোমার দেহ ঘর ।
খুঁটীগুলো পরখ করো হাজার লক্ষ বার
ঘুণে যাতে না ধরে বাড়ি খান তোমার
দুনিয়াটা রং তামাশার ঘর
তুমি শক্ত কইরা বান্ধ পাঁচ খান খুঁটি দিয়া
তোমার দেহ ঘর,
তুমি শক্ত কইরা বান্ধ তোমার দেহ ঘর ।