সুপ্রভাত নব বর্ষের প্রথম ঊষার,
কোমল করের আভা ।
সুপ্রভাত দক্ষিণা মলয়,
বয়ে আনা সমীর ধারা
সুপ্রভাত বর্ষ বরনের প্রথম ভোরে
পুরাতন মুখটা নতুন সাজে
সাজিয়ে দেখা ।


বিনিময় করেছি সোহাগ ভরে মনের কথা
বিদায়ী দিন গুলোর ভ্রান্তি ভুলে
ভালবাসার দোরে, পুষ্প বরিষণে উষ্ণ করে
ক্লান্ত মনের উষ্ণ স্পন্দনে মনে তারুণ্য আনা
হাতে হাত রেখে এগিয়ে যাওয়ার কথা বলা
সুপ্রভাত নব বর্ষের প্রথম ঊষার,
কোমল করের আভা ।


এখন মোরা ঝরা পাতার মত
ঝরে যাওয়ার ক্ষণ গোনা
হাসি খুশীতে মনটা ভরে রাখা
কেউ তো দিবে না কিছু আর
সে কথা এড়িয়ে চলা ।


আমরা দুজনে দুজনার রয়েছি কিনা
মনে কেউ কারো কোন আঘাত দিব না
পায়ে পায়ে সমান্তরাল চলা।


বন্ধু হাতটা ধর আরও শক্ত করে
বন্ধন রাখবো মোরা জীবন রয়েছে
যতটা সময়, এই বসুধায়
সুপ্রভাত, সুপ্রভাত
নব বর্ষের কোমল করের আভা ।।