তুমি যা কিছু ভাব
তুমি যা কিছু কর
সব কিছু আবেগেই,
অক্টোপাসের মত,
নিজেকে জড়িয়ে ফেলো ।


না চাইতে কেউ কিছু
নিজেকে উজাড় করে
মনটা তাকে, দিয়ে ফেলো ।
তুমি যা কিছু ভাব
তুমি যা কিছু কর
সব কিছু আবেগেই,
অক্টোপাসের মত,
নিজেকে জড়িয়ে ফেলো ।


না চাইতে মেঘ
বৃষ্টি ঝরিয়ে, ফলাও ফসল
সবাই ভাবে তুমি বোকা
আড়াল থেকে সবাই হাসে
সম্মুখে খুউব বড় করে দেখে
তুমি আবেগে তাদের আপন কর ।