মনরে..., সময় যায় চলিয়ারে
সময় যায় চলিয়া, সময় যায় চলিয়া
অসময়ে সাধন ভজন হয় নারে
অসময়ে সাধন ভজন হয় না ।


পবিত্র মন থাকে যখন
কর তখন সাধন ভজন
একিন মনে চক্ষু মুদিয়া
নইলে, সাধন ভজন শুদ্ধ হবে না ।


এই দুনিয়ার মোহ যখন
আটকে রাখে মনটাকে
রাখে, করিয়া মায়ার বাঁধন
উরু উরু মনটা কেমনে হবে রে
কেমনে হবে মুরশিদের দর্শন
কেমনে হবে সাধন ভজন ।


ভুলের সাথে সন্ধি করে
মনটা যখন নড়ে চড়ে
আউলা বাউলা নৃত্য করে
ধর তারে শক্ত করে
যেতে দিয়ো না, তারে
করিতে বিপথে গমন ।


জীবন ভর কামাই তোমার
বুকের উপর জগল পাহাড়
উপরে ফেল তারে,
শক্তি রেখে ঈমানের উপর ।


সময় যখন সামনে চলে
ফিরে তো আর আসবে নারে
বুঝে চল জোয়ারেতে
ভাটির গাঙে ফিরে নারে
করে নারে উজানে গমন ।
মনরে..., সময় যায় চলিয়ারে
সময় যায় চলিয়া, সময় যায় চলিয়া ।