ভালবাসার ঠিকানা কোথায়,
খুঁজি তোমার প্রতি ক্ষণে ক্ষণে
দেখি না, দেখতে পাইনা কভু তাহারে ।


তুমি বলেই চল ভালবাস আমারে
চলার পথে সদাই খুঁজি,
একটু খুশী হাসির তরে,
প্রাণটা তো সঁপেছি ।


হাসির ছলে কটাক্ষ বান,
ছুড়ে ফেল আমার তরে,
একই তোমার মনের খবর,
জানতে পারিনি, বুঝতে পারিনি,
তাই তো ভালবাসার ঠিকানা খুঁজি ।


বৃক্ষ যেমন ছায়া ফেলে
সবার ক্লান্তি অবসাদে,
নিজে তো চায় না কিছু,
ঝড় বৃষ্টি রোদে,ছায়া দেয় মোদের
প্রতিদানে তারে আঘাত দিয়ে ফিরি
হত করি জীবন নাশে তারে ।


আমি তো রয়েছি তেমন করে
তোমার তরে, ব্যথা বিহীন হৃদয় নিয়ে,
আঘাত যত দিবে অনুভূতি নেই তো আমার
তাকিয়ে থাকি কখন আসে
আমার মত করে,
ভালবাসার ভূষণ পড়ে ।।