রম্য রসের কবিতার মাধ্যমে সমাজকে একটা মেসেজ দেওয়ার চেষ্টা করলাম। আশা করি বন্ধুরা আমাকে ভুল বুঝবেন না ।


ঝাড়ু খোঁজ, ঝাড়বো ধুলা
কোথায় পাব এমন ঝাড়ু
যা পাওয়া যায় বাজারে
ধুলার চেয়ে ঝাড়ু হালকা
ময়লা ধুলার এত ওজন
কোন মতে যায় না ঝাড়া ।


বুদ্ধি করে জনতা, মিটিং করে
অতি গোপনে
সিদ্ধান্তটা হোল শেষে
মিটিং শেষে বাজায় তালি দুহাতে ।
সবাই উঠে গর্জন করে
তর্জনী উঁচু করে শুধায় নেতা
নেতা মানে ধুলো ওয়ালা সেই নেতা নয়
তারুণ্যের নেতৃত্ব দেয় অগ্রে যেবা ।


সবার হাতে থাকুক ঝাড়ু
হোক না সে যত হালকা
ধুলার একটু গন্ধ পেলে, সবাই মিলে
ঝাড়তে থাকবো, সাফ না হয়ে যাবে কোথায় ।


একা নয় মৌমাছিদের ঝাঁকের মত
হুল ফুটিয়ে দাও ঝাড়ুর শলার
দেখবে একদিন, ধবল দুধের রং ধরেছে
পথে ঘাটের ময়লা সব সাফ হয়েছে ।
আপনা থেকে ফেলবে না আর হেথায় সেথায়
দেখবে একদিন হাঁটছি সবাই জুতা খুলে
ঘুমাবে সবাই ঘরের দুয়ার খুলে ।।