আজ চাঁদনী রাতে,
ঢেউ খেলানো জ্যোৎস্নার,
বান ডেকেছে ।
বানের তোরে আমরা দুজন
যাব ভেসে, অজানা দেশে ।


মনের মাঝে আবেগের
ঝড় উঠেছে ।
আজ চাঁদনী রাতে
ঢেউ খেলানো জ্যোৎস্নার
বান ডেকেছে ।


বহু দিনের আশা ছিল,
আজ, পূর্ণ হয়েছে ।
সেই খুশীতে তারাগুলো
নেভা জ্বলার, নৃত্যে মেতেছে ।


মাঝে মাঝে দমকা হাওয়ায়
এলো চুলে মুখ, ঢেকে দিয়েছে
চাঁদের হাসি মেঘের ভেলায়
আড়াল করেছে।
এলো চুলে তোমায় আরও
সুন্দর লেগেছে ।
আজ চাঁদনী রাতে
ঢেউ খেলানো জ্যোৎস্নার
বান ডেকেছে ।


পাড়ি দিলাম অজানায়
খুশির সীমা নাই
কথা দিলাম তোমায় আমি
এমনি করে, থাকবো দুজন
দুজনার হয়ে, জনম জনম ভরে
আজ চাঁদনী রাতে,
ঢেউ খেলান জ্যোৎস্নার,
বান ডেকেছে ।