ভালবাসা ভাল নয়
এ কথাটা সবাই কয়,
তবু তো ভালবেসে যায়
গোপনে প্রেম করে
একা একা ভাল বেসে যায় ।
সবার অগোচরে, নিবিড়ভাবে,
ভালবেসে যায় ।


লুকোচুরি ভালবাসা
চুপি চুপি আসা যাওয়া,
কথা ছাড়া, ভাষা ছাড়া,
মন বিনিময় ।


ভালবাসা তারে কয়
শৈশবের ভালবাসা
কৈশোরে রূপ নেয়
যৌবনের ভালবাসা
বাঁধন দৃঢ় করে, জীবনী শক্তি আনে
ভালবাসা তারে কয় ।
সুগঠনে জীবন চালিত করে
তবু ও সবাই বলে,
যতই স্বচ্ছ থাক
গোপনে ভালবাসা
সেতো ভাল নয় ।।