মুসাফির চল্ , মদিনায় চল্
দুর্দিনের সাথী কেবল পাক রসূল আমার
যেথায় আমার বন্ধু আছেন
আছেন শুয়ে, মদিনার গুলবাগিচায়
শাফায়াতের তরে তিনি ছাড়া,
নাই তো কেহ আর, এই ধরায় ।


তাহার সাথে মন বিনিময় করে আসি
তওবা করে বলে আসি হেথায়
ছুঁয়ে রওজা মোবারক ।
মুসাফির চল্, মদিনায় চল্।


কাবায় গিয়ে তওবা করে,
সাত তবক সাঁই করে,
বলে আসে হাজির আছি তোমার কাছে,
প্রভু মাফ করে দাও আমায় ।


কেয়ামতের বিচার সভায়
হাকিম যখন করবে হুকুম
করতে হবে তামিল তখন
রুখবার মত আছেন পাক রসূল আমার
আছেন শুয়ে মদিনার গুলবাগিচায় ।
গুনা মাফের জামিন তিনি
উকিল তিনি, আমি তো উম্মত তাহার ।
আমি পাপী পাপ করেছি,
কতই যে, হিসাব নাই তাহার ।


আরাফাতের ময়দানেতে উদাম দেহে
উঠবে জেগে বলবে একই সোরে
নাফছি ছাড়া নাই তো কিছু আর ।
দোজখ থেকে মাফ করে দাও
ভুল করেছে উম্মত আমার ।
ইয়া রব, ইয়া রব, ইয়া রহমানুর রাহিম ।
মুসাফির চল্, মদিনায় চল্
দুর্দিনের সাথী কেবল পাক রসূল আমার
যেথায় আমার বন্ধু আছেন
আছেন শুয়ে, মদিনার গুলবাগিচায় ।