কার লাগিয়া মন বান্ধিলা
থাকবা সুখের ঘর করিয়া
হবে নারে থাকা তোর
সে কথাটি অজানা,
সে কথাটি জাননা ।
কার লাগিয়া বান্ধরে ঘর
হবে না সুখের বাসর
এক পলকের সময় চাইলে
পাবে নাতো আর,
ওরে পাবে নাতো আর ।
ও মন জানো না, জানো না
সময় তো আর পাবে না ।


আপন জনের সাথে তুমি
হিসাব ছাড়া, গোসসা কইরো না
আফসোস করিবা পরে
শোধরাবার সময় তো, আর পাবে না ।


যত কর বাড়াবাড়ি
হবে বোঝা অনেক ভারী
ভেবে চল দিনে রাতে
প্রয়োজনে তার, প্রয়োজনে তার।


তুমি নো তোমার, তুমি তো সবার
সেবার তরে নিজেকে, করোরে উজাড়
কার লাগিয়া মন বান্ধিলা
থাকবা সুখের ঘর করিয়া
হবে নারে থাকা তোর
সে কথাটি অজানা,
সে কথাটি জাননা ।