মেঘলা আকাশ মনটাও মেঘের সাথে
ভার করেছে, অঝোরে ঝরে গেলে
ব্যথার পাহাড় কান্না হয়ে
হালকা হতে পাড়ে আকাশটা ।
আসছে ছুটে অরুন আলো
নিয়ে নব বারতা ।


ব্যথা জমে জমে, জমাট বাঁধা
মেঘের ভেলা, এপার ওপার করে
ছুটে বেড়ায়, না বলা নিয়ে বেদনা ।


ব্যথার ভার ঝরে গেল, বৃষ্টি ধারায়
হালকা হয়েছে আকাশটা
নীলিমায় ছেয়েছে আকাশ
মনটা ভরে দিয়েছে, স্নিগ্ধ বাতাস
নির্মল বায়ু সেবনে ।


এখন সব কিছু লাগে ভাল
এসেছে প্রিয় আমার
ভালবাসার ডালা সাজিয়ে
এখন মনটা ভরে গেছে আমার ।।