প্রেমের তরী ভাসবে কখন
তোমার মনের যমুনায়
তাজমহলের কিনার দিয়ে
বাইবো তরী বসে থাকি,
সেই আশায় ।


মনটাকে সাজিয়ে রাখি
কখন তোমার সুর তুলো
তোমার প্রেমের যমুনায় ।
শাহজাহানের মত করে
বাসতে ভাল পারবে নাতো
আর কেহ এই ধরায় ।
তাইতো তাহার কিনার দিয়ে
চাইতো বাইতে মোদের প্রেমের তরী
প্রেমের যমুনায়
তাজমহলের প্রেমের স্মৃতি
রসিক মনের ভোলার কথা নয় ।।