ভাল একটা বাসা চাই
ভাল একজন সাথী চাই
ভাল একটা গাড়ী চাই
ভালভাবে বাঁচতে চাই
ভালভাবে নিরাপদে
শঙ্কা ছাড়া চলতে চাই
মুক্ত বাতাসে শ্বাস নিতে চাই ।


আকাশ পানে তাকিয়ে দেখি
বলাকারা উড়ে যায় আপন ঠিকানায়
পথ মাঝে তার কোন বাঁধা নাই
আকাশ থেকে বারিধারা ঝরে পড়ে
সিক্ত করে শুষ্ক ধরণীটা
পথ মাঝে তার কোন বাঁধা নাই।
সূর্য, চন্দ্র তার আভা বিলায়
পথ মাঝে তার কোন বাঁধা নাই
সৃষ্টির সংখ্যা তাতো জানা নাই
স্রষ্টার গুণগান গেয়ে যাই
আমরণ এভাবে চলতে চাই
সব কিছু ভালবাসি স্রষ্টার
তেমনি ভালবাসা পেতে চাই,
পেতে চাই সবার ।।