সারাটা জীবন ভরে
চেয়েছি তোমারে
পেয়েছি, কাছে কাছে ।
গড়তে চেয়েছি জীবন,
যেমন করে,
হোল না, তেমন করে ।


যা কিছু করেছি অর্জন
করে দিল সব বিসর্জন
বিশ্বাসের আস্থা হারায়ে
সে আমার অতি আপন জন।


মন কাঁদে তাই সারাক্ষণ
আমি যদি চলে যাই
তোমার আগে
ভেবো না, ভেবো না কভু
ভেবো না কভু আর
আসব আবার ফিরে,
স্বপনের ঘোরে ।
আদর করতে তোমায়
যতক্ষণ থাক, ঘুমের ঘোরে ।


চলে গেলে যাব হারিয়ে
দূর থেকে আরো দূরে
তাই তো থেকো মগ্ন, ঘোরে
এমনি করে যতক্ষণ পারি
থাকবো কাছে কাছে ।।