কেমন করে কাড়বে বিধি
          স্বপ্ন দেখা আমার ,
নাইবা দিলে রূপ যৌবন--
           সোনা রূপোর খামার ।
ভাবছো তুমি কষ্ট দিলে
            বসব হাঁটু ভেঙ্গে,
হার মানব তোমার কাছে
             ক্ষমা টুকু মেঙ্গে...
স্বপ্নে আমি মহারাজা
             এক সমুদ্র সোনা,
সেই খানেতে নিষেধ হলো
             তোমার আনাগোনা।
কানা তুমি,কালা তুমি
            তুমিই খলনায়ক...
আমার স্বপ্নে দাতা আমি,
            আমিই মহানায়ক ।