আজ আর বেচার মতো কিছু নেই...
বেলা পড়ে গেছে , হাট শেষ !
কোমরের গাটে গোজা পয়সা গুনে
দেখি সামান্য ...বিক্রী বাটা এই হাটে
তেমন ভালো হলো না !
ফেরার সময় চা-পাওরুটি খেয়ে
মাঝিকে নাও ভাড়া দিয়ে,
কতো টুকু বাচবে ?
পরের হাটে ঠিক সময়ে আসবো,
ভালো জায়গায় পসরা সাজাবো,
মাঝ পথে বাউল গান শুনে,
সময় নষ্ট করবো না !
আজ আর চা খাবো না,
মাগী টাকে একটা চিরুণী
কিনে দেবো... পয়সা কুলবে তো?