রোজ কবিতা লিখলে কেমন যেন
মনে হয় দিনলিপি লিখছি ।
বুকের ক্ষোভ দুঃখ জ্বালা
উগরে দিই অজানা, অচেনা
কতক লোকের কাছে ।
কি প্রমাণ করতে চাইছি ?
দেখ আমি কতো বড়ো কবি !
কবিতা তো ওরা লিখলো,
ঐ বোবা কালু আর অন্ধা
মানসী।
কালু রোজ মানসী কে
স্বেত কুষ্ঠে র দাওয়া লাগায়
মুখে... আর গো গো আওয়াজে
মানসী কে বোঝায়..."এটা
ফরসা হবার কিরিম ।"
মানসী লজ্জায় মুখ নাবিয়ে
শুধোয় "আমি কেমন দেখতে রে ?