হাস ফাস গরম
পিচ রাস্তা নরম।
      বাস স্ট্যান্ড ফাকা
       কালো চশমা ঢাকা,
কে গো সুন্দরী
কোন গলি বাড়ী ?
         দেখি রোজরোজ ,
         মনে আফসোস ।
যদি একখান
থাকতো সেডান
           এক্সুজ মি মাদাম,
            এগিয়ে যেতাম।
লঘু পায়ে এসে
ঠিক পাশে বসে
            বলতো লেক সিটি
            হাসি মিটিমিটি ।
ছুটতো গাড়ী লাল
ভেঙ্গে সিগন্যাল
              এক কাপ চা
               কপালে লেখা
থাকতেও পারে
হাসব্যান্ড ঘরে
                বলতো থ্যাঙ্কু
                ওপাড়ার শঙ্কু
কল করে কেন
ওরা জ্বলে যেন,
                 স্বপ্ন ভাঙ্গায়
                 খামকা জাগায়
বেশ ছিলো আবেশ
নাই বা হলো শেষ...