কবিরা এতো ভালোবাসে কেনো ?
চারদিকে শুধু ভালোবাসার কবিতা!
হাতে শুধু গোলাপ অথবা রজনীগন্ধা,
কারো হাতে নেই কেন নয়নতারা?
কেন এক গোছা ঘাসফুলে ভালোবাসা নেই !
ভালো কি বাসতেই হবে কবি হলে?
কেও ভালো বাসে তাকে , কেও দেশ,
কেও নদী, পাহাড়...
কেন কোনো না ভালো লাগায়
হয়না কবিতা ?
ক্যাকটাসে কেন তুমি
পাওনা ভালোবাসা ?
সারাটা দিন রাত শুধু
করোটি ময় তুমি।।তুমি।।তুমি
কেন কেন কেন ?
............।।