নিশ্ছিদ্র বরষা...
আমার হলুদ টাঙ্গাইল
ভিজে একসা...
স্বচ্ছ..., অন্তরবাস দেখা যায়।
চারিদিকে লোলুপ চোখ...,
হিমালয় বেয়ে, উপত্যকায়
অলকানন্দা... বয়ে যায়।
মারবেল পাথরে পিছলে...
পৌছোয় গভীর হ্রদে ...
ক্ষনিকের তরে থমকে দাড়ায়,
বিপুল জলরাশি , উকি মারে
গহীন বনে ... শোনে দীর্ঘ স্বাস
গভীর অন্ধকারে সমুদ্র  গর্জন ।
উফ ! অসহনীয় আকর্ষণ...
আমার অন্তরলীণা নারী
ভিজে যায়...
****
   তিন ভাঞ্জ করা ছাতা
   ব্যাগে রেখে ভিজে ভিজে চল্লুম...
   আজ অফিস ফেরার সময় , বাসে
   কলেজের ছেলেগুলো, ভেজা
   শরীরে...... ধুস ...খারাপ লাগেনি।
   ঘরে ফিরে গুনগুন করে গান গেয়ে
    স্বামীকে চা করে দিলুম...
    থাইরয়েডের রুগী,
    তেসতস্তেরন বীলো নরমাল,
    কোনোরকমে নিজের কাজগুলো
    সারে... বেচারা...ভিজতে পারেনা,
    আজভালো ঘুমোবো...পিল ছাড়াই
****
তবে কার লাগি মিথ্যা এ...।