টিপ টিপ টুপ টাপ
রিমঝিম ঝমঝম
চুপ চাপ লুকোছাপ
ভালো লাগা বেশী কম।।
গুড় গুড় গুম গুম
বিদ্যুত চমকায়
একা বসে মুখ দেখি
বিদেশী সে আয়নায়।।
ছপ ছপ হাওয়াই য়ে
কাদা জল ছিটিয়ে
দিলু কাকা ঐ যায়
হান্টু প্যান্ট গুটিয়ে।।
চব চব ভিজে ভিজে
ঘোষ বাবু বাজারে
চক চকে ইলিশের
দর হয় হাজারে।।
ছিক ছিক হেচে মরে
ঝি না এলে সব স্টপ !
গাল ধরে বাবু দিলো
হোমোপ্যাথি দুই ড্রপ।।
রাম রাম --গয়লা
মন খুব খুশ তার
ঘাস খেয়ে গরু গুলো
বাড়িয়েছে কারবার।।
একা একা ভিজতে
ভালো আর লাগেনা
উপর ওলার শাপ
এজন্মে যাবেনা !!!
ঝম ঝম বরষা
যানা তুই ফ্রান্স-স্পেন
তোর মুখ দেখতে
চাইনা আমি এগেন।।