কিছু কিছু বাসে
কে বা কারা যেন
যায় ।
কখনো দেখিনি তবু
কোথা যেন দেখেছি,মনে
হয়॥


কিছু কিছু মেয়ে
কফিতে মেশায়
বিষ।
খেলে মন বলে,আবার
আসিস্॥


কিছু কিছু রাত্রী
যেন বেশী
কালো ;
কিছু কিছু রাতে
কেন চাঁদ দেয়
আলো ॥


কিছু কিছু রাত
ছোট ,ভোর আসে
জলদি ,
কিছু কিছু ভোর
কেন মেঘে ঢাকা
বন্দী !


কিছু কিছু কথা
বুকে শেল বিঁধে
রয় ,
কিছু কিছু কথা
আহা মিঠে মনে
হয়॥


কিছু কিছু পাওয়া
ঠিক যেন দূঃ
স্বপ্ন ;
কিছু কিছু স্বপ্ন
থেকে যায়
অপূর্ণ ॥


কিছু কিছু পদ্য
গুণ গুণ করে
কানে ।
কিছু কিছু পদ্য
ছুঁড়ে ফেলি ডাস্ট
বিনে ॥॥