কিছু খেলা শেষ
যেন শুরুর আগে ,
রাতে লাল বা নীলকমল
কেও কি জাগে ?
বেল পাতা চোখ নিয়ে
ভালেন্দ্র ঝিমোয় ...
ভাগ্য দেবী উপুড় হয়ে
ঘোড়া বেচে ঘুমোয়।।
সমুদ্র আকাশ হোক
আকাশে মাছ !
আকাশ সবুজ হোক
নীল হোক গাছ !